ঢাকা   ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঘোলারচরে বিজিবির অভিযানে নৌকার পাটাতনের নীচ থেকে ৩০ হাজার ইয়াবা উদ্ধার, আটক-১

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, মার্চ ২০, ২০২৪
  • 25 শেয়ার

জামাল উদ্দীন, কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফের শাহপরীরদ্বীপের ঘোলারচরে অভিযান চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় এক মাদক কারবারীকে আটক করা হয়। আটককৃত মাদক কারবারী হলেন,টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ দক্ষিণ পাড়ার আব্দুস শুকুরের ছেলে মোঃ আমির হোসেন (৪৭)। টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায় কলেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,গোপন তথ্যের ভিত্তিতে,মঙ্গলবার (১৯ মার্চ) টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৩ থেকে আনুমানিক ১.৫ কিলোমিটার দক্ষিণ দিকে গোলারচরের মোহনা এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। এমন সংবাদের ভিত্তিতে শাহপরীরদ্বীপ বিওপি’র সীমান্ত সুরক্ষা নৌ টহলদলকে সর্তক করা হলে তারা সতর্কতার সাথে টহল পালনকালে টহলদল কিছুক্ষণ পর দেখতে পায়, বঙ্গোপসাগরের মোহনায় মিয়ানমারের একটি নৌকা থেকে বাংলাদেশী একটি মাছ ধরার নৌকায় অবস্থানরত একজন ব্যক্তির নিকট একটি পোটলা হস্তান্তর করছে।

টহলদলের সন্দেহ হওয়ায় বিজিবি নৌ টহলদল দ্রুত দু’টি নৌকা যোগে উক্ত নৌকাটিকে ধাওয়া করলে উক্ত বাংলাদেশী নৌকাটি পালিয়ে যাওয়ার সময় বিজিবি নৌ টহলদল উভয় পাশ থেকে ঘেরাও করে নৌকাটিকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উক্ত নৌকায় অবস্থানরত চোরাকারবারীর তথ্যের ভিত্তিতে নৌকার পাটাতনের নীচে একটি প্লাষ্টিকের ব্যাগের ভিতর থেকে ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। তিনি আরো জানান আটককৃত আসামীকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪