ঢাকা   ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টিএমএসএসের মুক্তাগাছা নতুন শাখা উদ্বোধন

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, মার্চ ১৮, ২০২৪
  • 59 শেয়ার

এম এ খালেক খান, টিএমএসএস প্রতিনিধি: 

উত্তর জনপদের কৃতি সন্তান, দেশের সমাজ পরিবর্তন ও নারী উন্নয়নের অগ্রদূত, বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষাবিদ, বগুড়ার অহংকার ও আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক অধ্যাপিকা ডক্টর হোসনে আরা বেগম প্রতিষ্ঠিত শীর্ষ স্থানীয় ও জাতীয় পর্যায়ের বেসরকারি উন্নয়ন সংস্থা টিএমএসএস পরিচালিত অপারেশন-১২ ময়মনসিংহ ডোমেইন নিয়ন্ত্রণাধীন জামালপুর জোনের আওতাধীন ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার মুক্তাগাছা নতুন শাখা ১৮ মার্চ আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। টিএমএসএসের ময়মনসিংহ ডোমেইনের, ডোমেইন প্রধান মোঃ আহসান হাবীব মোহনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে নতুন শাখার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ও বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন মুক্তাগাছা পৌর মেয়র আলহাজ্ব মোঃ বিল্লাল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য দেন সোনালী ব্যাংক মুক্তাগাছা শাখার সিনিয়র অফিসার মোঃ কবীর হোসেন ও মুক্তাগাছা থানার উপপরিদর্শক মিঃ দিলীপ চন্দ্র প্রমুখ।

প্রধান অতিথি বলেন টিএমএসএস একটি স্বেচ্ছাসেবী বে-সরকারি উন্নয়ন মূলক প্রতিষ্ঠান হিসাবে সারা দেশ ব্যাপী প্রত্যন্ত অঞ্চলের ভূমিহীন, দরিদ্রহীন ও সমাজের সুবিধা বঞ্চিত মানুষের মধ্যে বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ড পরিচালনা করছে। এ প্রতিষ্ঠানের মাধ্যমে দেশের নানা সেবা মূলক কর্মসূচী অত্যন্ত সফলতার সাথে বাস্তবায়িত হচ্ছে। এরই ধারাবাহিকতায় এ উপজেলার মুক্তাগাছা নতুন শাখা উদ্বোধনের মাধ্যমে এই এলাকার বিভিন্ন সামাজিক কার্যক্রম বাস্তবায়িত হবে। তিনি এ শাখা উদ্বোধন করায় টিএমএসএসের কর্মকর্তা ও কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। বিশেষ অতিথি বিশিষ্ট ব্যাংকার মোঃ কবীর হোসেন কর্মকর্তাদের এ শাখার কর্ম এলাকায় বিভিন্ন প্রকল্প চিহ্নিত করে দ্রুত নানা প্রকল্পে কার্যক্রম পরিচালনা করার আহবান জানান। এ এলাকায় টিএমএসএসের শাখা উদ্বোধন করার ফলে এলাকার সাধারণ মানুষ উপকৃত হবে বলে তিনি বিশ্বাস করেন। সভাপতি ডোমেইন প্রধান মোঃ আহসান হাবিব মোহন উপস্থিত সকলকে স্বাগতম জানান। তিনি সদস্যদের মধ্যে ঋণ বিতরণে সতর্কতা অবলম্বন করতে কর্মকর্তাদের প্রতি আহবান জানান। তিনি অপার সম্ভাবনাময় এ এলাকায় টিএমএসএসের কার্যক্রমে দ্রুত গতিশীল আনতে কর্মকর্তাদের পরামর্শ দেন। তিনি কর্মকর্তাদের সততা ও ন্যায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার আহবান জানান। তিনি কর্মকর্তাদের বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে নিজেদের প্রস্তুত করে গড়ে তোলার প্রতি গুরুত্ব দেন। তিনি আরো বলেন তৃণমূল থেকে গড়ে ওঠা এ প্রতিষ্ঠানটিকে আরো গতিশীলতা ও বেগবান করতে আপনাদের কঠোর পরিশ্রম করতে হবে।

এ সময় তিনি নতুন বছরের বার্ষিক কর্মসূচী যথাযথ পালন করার জন্য কর্মকর্তাদের প্রতি আহবান জানান। নতুন শাখা উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে টিএমএসএসের সিনিয়র জোন প্রধান মোঃ জিন্নাতুল ইসলাম, এরিয়া প্রধান মোঃ মেহেদী আলম, প্রশাসনিক কর্মকর্তা মোঃ মেহেদী ইসলাম, নতুন শাখার, শাখা প্রধান মোঃ আশরাফুল আলম, এলাকার বহুগন্যমান্য ব্যক্তিবর্গ, নানা শ্রেণী পেশার মানুষ, রাজনৈতিক নেতৃবৃন্দ, টিএমএসএসের নবাগত সদস্যবৃন্দ, এনজিও কর্মী, মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন। নতুন শাখার উদ্বোধনী অনুষ্ঠানে টিএমএসএসের ১৮ জন নতুন সদস্যদের মধ্যে ৯ লক্ষ টাকা ৫০ হাজার টাকা বিনিয়োগের মাধ্যমে নতুন শাখার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন টিএমএসএসের জামালপুর জোনাল ম্যানেজার মোঃ সাজ্জাদ হোসেন। অনুষ্ঠানটি সুষ্ঠু ও সুন্দর ভাবে সমাপ্ত হয়।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪