ঢাকা   ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ডিভাইডারপার করে দেওয়া উদ্যোক্তা রবিউল আটক

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : রবিবার, মার্চ ১৭, ২০২৪
  • 5 শেয়ার

হাসান আহমেদ প্রান্ত, নারায়ণগঞ্জ প্রতিনিধি:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অত্যন্ত ব্যস্ততম পয়েন্ট হচ্ছে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়। মহাসড়কের ডিভাইভার পার হতে এক অভিনব পদ্ধতি ব্যবহার করতে দেখা গেছে যাত্রীদের। ৫ টাকার বিনিময়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মই দিয়ে ডিভাইডার পার হচ্ছেন যাত্রীরা। ডিভাইডার পার হওয়ার এমনই একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

রোববার (১৭ মার্চ) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের সড়ক ও জনপথ অধিদপ্তর অফিসের সামনে এমন ঘটনা ঘটে। তবে ঘটনার মূলহোতা রবিউল (২৬) কে আটক করেছে হাইওয়ে পুলিশ।

সওজের সূত্রমতে, যত্রতত্র রাস্তা পারাপার বন্ধ করতে ও দূরপাল্লার যানবাহনগুলো সরাসরি যাতে ঢাকায় যেতে পারে সেজন্য চার লেনের ঢাকামুখী সড়কের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর ব্রিজ থেকে কুয়েতপ্লাজা এলাকা পর্যন্ত উঁচু ডিভাইডার দিয়ে দুই লেন বিভক্ত করে দেওয়া হয় গত বছরের মাঝামাঝি সময়ে। এতদিন দূরপাল্লার লেন থেকে আঞ্চলিক লেনে যাত্রীদের চলাচলের জন্য সওজ কার্যালয়ের সামনে একটি গেট খোলা রাখা হলেও বিগত দুই মাস আগে তা বন্ধ করে রেখেছে সওজ কর্তৃপক্ষ।

এর ফলে গত দুইমাস ধরেই যাত্রীরা এভাবেই ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন। এই সুযোগে এমন পন্থায় যাত্রী পারাপার করে বিনিময়ে যাত্রীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে।

নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) এর নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস বলেন, এর আগেও একাধিকবার এভাবে মই বসিয়ে যাত্রী পারাপার করা হয়েছিল। পরে আমরা আনসার দিয়ে মইগুলো জব্দ করি। বিষয়টি নিয়ে আমরা হাইওয়ে পুলিশের সঙ্গে একাধিকবার কথা বলেছি। আমরাও পুলিশের পক্ষ থেকে একাধিকবার পরিবহনগুলোকে সার্ভিস লেন দিয়ে চলাচলে বাধ্য করার চেষ্টা করেছি, কিন্তু তাতে সুফল আসছে না।

এদিকে মহাসড়কে মই দিয়ে ডিভাইডার পার করে যাত্রীদের কাছ থেকে টাকা আদায় করা সেই যুবক রবিউলকে আটক করেছে হাইওয়ে পুলিশ। সে চট্টগ্রাম জেলার মিরসরাই থানার আলতাব হোসেনের ছেলে। রবিবার (১৭ মার্চ) রাতে তথ্যটি নিশ্চিত করেছেন কাঁচপুর হাইওয়ে শিমরাইল ক্যাম্পের ইনচার্জ একে এম শরিফউদ্দিন।

তিনি বলেন, রবিউল বেআইনিভাবে মইয়ের মাধ্যমে মহাসড়ক পার করে মানুষের কাছ থেকে অর্থ আদায় করেছিল। গণমাধ্যম কর্মী ও সাধারণ মানুষের কাছ থেকে আমরা বিষয়টি জানতে পেরে তাকে আটক করি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছো

প্রসঙ্গত, রবিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের সড়ক ও জনপথ অধিদপ্তর অফিসের সামনের অংশে বাস থেকে নামা যাত্রীদের মইয়ের মাধ্যমে পার করছিলেন রবিউল। এর বিনিময়ে তিনি প্রতিজনের কাছ থেকে ৫ টাকা করে আদায় করছিলেন। সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়ে যায়।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪