ঢাকা   ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নরসিংদীতে চালু হচ্ছে জেলা প্রশাসনের সাশ্রয়ী বাজার

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, মার্চ ১৮, ২০২৪
  • 49 শেয়ার

মোঃ মোবারক হোসেন নাদিম, বিশেষ প্রতিনিধি:

নরসিংদীতে জেলা প্রশাসনের উদ্যোগে চালু হচ্ছে রমজান সাশ্রয়ী বাজার। নিত্যপ্রযোজনীয় দ্রব্যাদি সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসতে নরসিংদী ভেলানগর বাসস্ট্যান্ডে সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে এই বাজার। সপ্তাহের রবিবার এখানে বাজার বসবে। জেলা প্রশাসনের উদ্যোগে এ বাজারে প্রচলিত বাজার দর থেকে কম মূল্যে সয়াবিন তৈল, সরিষা তৈল, চিনি আটা ময়দা, ,চাল, ডাল, ডিটারজেন্ট পাউডার, মসলা, বিশুদ্ধ কোমল পানি,দুধ, জুস,ট্যাংক ,ইত্যাদি পণ্য সামগ্রী বিক্রয় করা হচ্ছে ।

এ বিষয়ে রবিবার দুপুর ২টার দিকে জেলা প্রশাসক সরাসরি ভেলানগর বাসস্ট্যান্ডে উপস্থিত হয়ে পরিদর্শন করেন এবং খোঁজখবর নেন। এসময় জেলা প্রশাসক ড. বদিউল আলম জানান, নরসিংদী মূলত একটি শিল্প অধ্যুষিত অঞ্চল। এ অঞ্চলের শিল্প প্রতিষ্ঠান ও কল-কারখানাসমূহে কাজ করার জন্য বিভিন্ন অঞ্চল হতে প্রান্তিক ও নিম্ন আয়ের মানুষজনের সমাগম ঘটেছে। প্রান্তিক এ জনগোষ্ঠী ছাড়াও নরসিংদীর নিম্ন ও নিম্ন-মধ্য আয়ের মানুষের পবিত্র রমজান মাসে সাশ্রয়ী মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ক্রয়ের ক্ষেত্রে এ বাজারটি অসামান্য ভূমিকা রাখবে বলে জানান জেলা প্রশাসক ড. বদিউল আলম।

এছাড়াও নিয়ন্ত্রিত দ্রব্যমূল্যের সুবিধা নিয়ে কেউ যেন অধিক পরিমাণে পণ্য ক্রয় করতে না পারে এজন্য প্রতিটি সামগ্রী ক্রয়ের ক্ষেত্রে উচ্চসীমা নির্ধারণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪