ঢাকা   ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পশ্চিম মেদিনীপুর জেলার, জগন্নাথপুর এলাকায় রাস্তার বেহাল অবস্থা, এলাকাবাসীর ক্ষোভ

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, মার্চ ২০, ২০২৪
  • 23 শেয়ার

সমরেশ রায়, কলকাতা প্রতিনিধি:

আজ উনিশে মার্চ মঙ্গলবার, পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুরের জগন্নাথপুর এলাকা থেকে ইসান মোড় প্রায় তিন কিলোমিটার রাস্তা বেহাল অবস্থা, গ্রামবাসীদের ক্ষোভ ও অভিযোগ, তাহারা জানান ভোট আসলেই ভুরি ভুরি প্রতিশ্রুতি, আর ভোট ফুরোলেই কাজ অগাধ জলে, আজও মানুষ চিকিৎসার অভাবে মরছে। কোন গাড়ি ঘোড়া গ্রামে ঢুকতে চাই না, এলাকার মানুষ তো রোগীকে নিয়ে যাওয়ার জন্য ফোন করলেই মিলছে উত্তর, রাস্তার যা অবস্থা যাওয়া সম্ভব নয়।

তিন চার দিন আগে ঝড় বৃষ্টির সময় ,বাজ পড়ে গ্রামের এক ব্যক্তি গুরুতর আহত হয়, প্রায় ৩-৪ ঘন্টা বেঁচে ছিলেন, অসুস্থ রোগীর পরিবার আত্মীয়-স্বজন এবং গ্রামবাসীরা অ্যাম্বুলেন্স থেকে শুরু করে অন্যান্য গাড়ি র নাম্বারে ফোন করে ডাকলে তারা একটা কথাই বলেন রাস্তার যা অবস্থা আমাদের যাওয়া সম্ভব নয়। তাই চিকিৎসার অভাবে ওই ব্যক্তি মারা যান।

গ্রাম বাসীরা বলেন আমরা বারবার গ্রাম পঞ্চায়েতেও গিয়েছি এবং উপর মহলেও জানিয়েছিলাম, কিন্তু আজও এই রাস্তার কোনো উন্নতি হলো না, আবার ভোট এসেছে, গ্রামের মানুষের কথা মনে পড়েছে, তবে কবে এই রাস্তাটি তৈরি হবে আজও আমরা জানিনা, বোর্ড আসলেই মনে পড়ে, গ্রামের মানুষদের কথা তারপর সব ভুলে যায় কিভাবে আমরা রয়েছি এ রকম একটি রাস্তা দিয়ে চলাফেরা করছি।

অন্য দিকে স্বীকার করেছেন কেশপুর গ্রাম পঞ্চায়েত‌ সমিতির সভাপতি চিত্র গড়াই, তিনি জানান বিগত বন্যায় রাস্তাটি খারাপ হয়ে যায়, তবে নতুন করে রাস্তাটি তৈরি করার পরিকল্পনা করেছি, গ্রামবাসীরা জানান বামফ্রন্ট সরকারের আমল থেকে আজ পর্যন্ত সরকারের চোখে পড়ে না এই এলাকার মানুষ কিভাবে যাতায়াত করে, আর কবে রাস্তা ঠিক হবে, তাই বিক্ষোভের ঝড় তুললেন গ্রামবাসীরা, প্রতিবাদে গর্জে উঠলেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪