ঢাকা   ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ফেসবুকে লাইভে এসে জনসম্মুখে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধার, যশোর জেলা গোয়েন্দা ডিবি পুলিশ

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪
  • 48 শেয়ার

নাজমুল হাসান, যশোর প্রতিনিধি:

যশোরে প্রায় ৪ কোটি টাকার ৩ কেজি ৩৫৬ গ্রাম ৩২টি স্বর্ণের বার উদ্ধার করলো জেলা ডিবি পুলিশ।

ঘটনা ও গ্রেফতারের বিবরণ:
জেলার পুলিশ সুপার জনাব প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম মহোদয়ের দিক-নির্দেশনায় ডিবির এলআইসি টিম জেলায় সংঘটিত বিভিন্ন চুরি, ডাকাতি, অপহরণ, হত্যার রহস্য উদঘাটনসহ অবৈধ অস্ত্রগুলি উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে।

তারই ধারাবাহিকতায় : ইং ১৮/০৩/২০২৪ তারিখ বিকাল ১৪.৩০ ঘটিকার সময় কোতয়ালী মডেল থানাধীন নিউ মার্কেট মোড়ে জেলা গোয়েন্দা শাখার এসআই সোলেমান আক্কাস এর নেতৃত্বে এসআই আব্দুল মান্নান, এএসআই গোরাঙ্গ ও সঙ্গীয় ফোর্স গোপন তথ্যের ভিত্তিতে একটি সন্দেহ ভাজন প্রাইভেটকার ঢাকা মেট্রো-গ-৩৭-০০৩১ আটক করে ড্রাইভার ও ১ আরোহীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানতে পারেন প্রাইভেটকারে সিটের নীচে বিশেষ কায়দায় রক্ষিত স্বর্ণের বার রয়েছে। উক্ত সংবাদ পাইয়া জেলা উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ও গণমাধ্যম কর্মিরা ঘটনাস্থলে উপস্থিত হয়। ঘটনাস্থলে উপস্থিত শত শত উৎসুক জনতার সামনে গ্রেফতারকৃত ২ আসামীর স্বীকারোক্তি ও নিজ হাতে বাহির করে দেওয়া মতে স্কচটেপ দ্বারা মোড়ানো স্বর্ণের বার বের করে দিলে স্কচটেপ খোলে দেখা যায়, ২ বান্ডেলে ছোট বড় সাইজের মোট ৩২ টি স্বর্ণের বার যার ওজন ৩.৩৫৬ কেজি মুল্য অনুমান ৩,৫০,০০,০০০ (তিন কোটি পঞ্চাশ লক্ষ টাকা) উদ্ধার পূর্বক জব্দ করেন। ঘটনা সংক্রান্তে এসআই সোলেমান আক্কাস বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে এজাহার দায়ের করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় চোরা কারবারীরা ঢাকা হতে যশোর বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারের জন্য উক্ত স্বর্ণের বার প্রাভেটকারে বিশেষ কায়দায় নিয়ে আসতেছিল। ঘটনার সাথে কে বা কাহারা জড়িত আছে তা খতিয়ে দেখা হচ্ছে।

আসামীর তথ্য:
(১) শহীদুল ইসলাম (৩০), পিতা- ইমানুর রহমান, সাং- পুটখালি, থানা- বেনাপোল পোর্ট,
(২) সুমন হোসেন (২৮), পিতা- আলাউদ্দিন, সাং- শ্যামলগাছি, থানা- শার্শা, উভয়জেলা- যশোর।

উদ্ধারকৃত আলামতঃ
১। ১টি প্রাইভেটকার ঢাকা মেট্রো-গ-৩৭-০০৩১।
২। ৩.৩৫৬ কেজি ওজনের ৩২ টি স্বর্ণের বার।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪