ঢাকা   ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভোলাহাটে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, মার্চ ২০, ২০২৪
  • 35 শেয়ার

মোঃ শাহাদাত হোসেন,  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় চাঞ্চল্যকর মো. বুলু মিয়া হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড ও চারজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এ ছাড়া অপরাধ প্রমাণিত না হওয়ায় পাঁচ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে আসামিদের উপস্থিতিতে এই রায় প্রদান করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রবিউল ইসলাম।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত রাফিকুল ইসলাম (৩৭) ভোলাহাট উপজেলার হাউসপুর গ্রামের মো. আফজাল হোসেনের ছেলে। আর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- ভোলাহাট উপজেলার হাউসপুরের আফজাল হোসেনের ছেলে আব্দুস সবুর (২৬), একই গ্রামের আতাউর রহমানের ছেলে কারিমুল (৩২), কাউন্সিলর মোড়ের মৃত আব্দুল গাফফারের ছেলে মো. বাচ্চু মিয়া ( ৪২) ও পুরাতন হাঁসপুকুর ধনিয়াপাড়ার মো. সাজ্জাদ হোসেনের ছেলে মো. এরফান আলী (৩৭)।

মামলার সংক্ষিপ্ত বিবরণ ও রাষ্ট্রপক্ষের কৌঁসুলি রবিউল ইসলাম রবু জানান, গরু ব্যবসার বিরোধের জের ধরে ২০১৭ সালের ২৫ জুলাই আনুমানিক দুপুর সাড়ে ১২টার দিকে ভোলাহাট উপজেলার হাউসপুর গ্রামের মজিবুর মেম্বারের আমবাগানে আসামি মো. রাকিকুলসহ অন্যরা পূর্বপরিকল্পিতভাবে ধারালো হাসুয়া দিয়ে একই গ্রামের মো. বুলু মিয়াকে কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা বুলুকে উদ্ধার করে ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের স্ত্রী মোসা. সমিজা বেগম বাদী হয়ে ভোলাহাট থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও চাঁপাইনবাবগঞ্জ ভোলাহাট থানা পুলিশের উপ-পরিদর্শক মো. আহসানুল হক ৯ জনকে অভিযুক্ত করে ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত আজ এই রায় দিয়েছেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪