ঢাকা   ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজাপুরে মসজিদের সম্পাদক সহ ইমাম ও মোতোয়ালিদের হাত কেটে নেওয়ার হুমকি, নিরাপত্তাহীনতায় ভুগছেন মুসুল্লিরা!

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, মার্চ ১৮, ২০২৪
  • 35 শেয়ার

ঝালকাঠি প্রতিনিধি:

১৫ মার্চ ২০২৪ ইং রোজ শুক্রবার বাদ জুমা মসজিদের সাবেক সভাপতি আব্দুল মান্নান খলিফার শ্যালক (স্ত্রীর ভাই) মোঃ নুরুল ইসলাম খলিফা তিন বছর পূর্বের বিরোধের জের ধরে পশ্চি রাজাপুর সেনের তাল্লুক খলিফা বাড়ির জামে মসজিদের সম্পাদক, ইমাম ও মোতোয়ালিদের ২৪ ঘন্টার মধ্যে হাত কেটে নেওয়ার হুমকি প্রদর্শন করে। এতে নিরাপত্তাহীনতায় ভুগছেন সংশ্লিষ্টরা সহ মুসুল্লিরা! এবিষয়ে ঘটনার পরেরদিন ১৬ মার্চ শনিবার দুপুরে অই মসজিদের বর্তমান সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম মাসুদ মোল্লা বাদী হয়ে স্থানীয় মৃঃ মোতাহার আলী খলিফার পুত্র মোঃ নুরুল ইসলাম খলিফা নামে সিনিয়র সহকারী পুলিশ সুপার রাজাপুর সার্কেল মোঃ মাসুদ রানা এর বরাবর লিখিত অভিযোগে দাখিল করেন।

অভিযোগ সূত্রে জানা যায় যে, বিগত তিন বছর পূর্বে মসজিদের ততকালীন সভাপতি মোঃ আব্দুল মান্নান খলিফার স্ত্রী আনোয়ারা বেগম উপজেলা কেন্দ্রীয় হরি মন্দিরে পুজা উপলক্ষে শ্রী দুর্গার পদধূলি নেয় মাথা নত করে। যা দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে মসজিদের মুসুল্লিরা ও অত্র এলাকার মুসলিম জনতা একত্রিত হয়ে ঐ সভাপতিে কমিটি থেকে বাতিল করেন। আব্দুল মান্নান এর সভাপতি পদ সাময়িক বাতিল ঘোষণা করাতে তিনি ক্ষিপ্ত হয়ে তাঁহার ঢাকায় অবস্থানরত ছেলেদের সংবাদ দিয়ে বাড়িতে এনে আরো কিছু স্থানীয় সন্ত্রাসী ভাড়া করে মসজিদের মোতোয়ালি, ইমাম ও মুসুল্লিদের উপর অতর্কিত হামলা করার চেষ্টা চালায়। এতে অবস্থা বেগতিক দেখে তাত্ক্ষণিক অই মসজিদের ইমাম মাওলানা মোস্তাফিজুর রহমান দ্রুত ত্রিপোল “নাইনে” ফোন দিয়ে রাজাপুর থানার ততকালীন ওসি মোঃ সহিদুল ইসলাম সহ প্রায় ১৫/২০ জন পুলিশ ঘটনাস্থলে আনেন। পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে সাময়িক সমাধানকল্পে স্থায়ী সমাধানের জন্য মসজিদের সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম মাসুদ মোল্লা-কে দায়িত্ব দিয়ে যান অফিসার ইনচার্জ। এভাবে সভাপতি বিহীন মসজিদ চলা অবস্থায় সাধারণ সম্পাদক স্থানীয় সকলজন পরিচিত মার্কাস মসজিদের ইমাম সহ আরো ৪/৫ টি মসজিদের ইমামদের সমন্বয় ও অংশগ্রহণে উক্ত বিরোধ মিমাংসা করিয়া প্রায় এক বছর পর বর্তমান সভাপতি মোঃ নুরুল হক খলিফাকে সভাপতি নির্বাচন করা হয়।

সেই থেকে সাবেক সভাপতি আব্দুল মান্নান খলিফা ও তার শ্যালক নুরুল ইসলাম এর দল বলের সাথে মসজিদের সম্পাদক, ইমাম, খতিব ও মুসুল্লিদের সাথে বিরোধ চলিয়া আসছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। অভিযোগের বিষয়ে এ এস পি সার্কেল মোঃ মাসুদ রানা জানান অভিযোগ আমি পেয়েছি তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা দ্রুতই গ্রহন করা হবে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪