ঢাকা   ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রপতি শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদে সংযুক্ত আরব আমিরাতের উপাসকদের সাথে উপবাস করেছেন

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, মার্চ ১৮, ২০২৪
  • 40 শেয়ার

মোহাম্মদ ওসমান চৌধুরী, ইউ এ ই প্রতিনিধি (দুবাই):

শেখ মোহাম্মদ এবং তার সফরসঙ্গীরা, শেখ মনসুর বিন জায়েদ আল নাহিয়ান, আবুধাবির ক্রাউন প্রিন্স খালেদ বিন মোহাম্মদ আল নাহিয়ান সহ, ইফতারের জন্য জামাতে যোগ দিয়েছিলেন

রবিবার সন্ধ্যায় শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদ প্রাঙ্গণে বিশ্বস্তরা তাদের ইফতার খাবারের জন্য জড়ো হওয়ার সাথে সাথে নেতৃত্বের একটি গভীর প্রদর্শন তাদের সামনে উন্মোচিত হয়েছিল। দেশটির রাষ্ট্রপতি, শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান, পবিত্র ঐতিহ্যে সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের সাথে যোগ দিয়েছেন, রমজানের নম্রতা এবং সহানুভূতির চেতনাকে মূর্ত করেছেন।

রাজকীয়দের অপ্রত্যাশিত উপস্থিতিতে স্তব্ধ হয়ে, জড়ো হওয়া বিশ্বস্তদের উপর একটি শান্ত বিস্ময় পড়ে গেল। কেউ কেউ তাদের সম্মান দেখানোর জন্য তাদের পায়ে উঠেছিল, অন্যরা করুণা এবং নেতৃত্বের বিশাল ব্যক্তিত্ব দ্বারা স্থানান্তরিত ছিল।

শেখ মোহাম্মদ এবং তার দলবল ইফতারের জন্য জামাতে যোগদান করার সাথে সাথে সর্বব্যাপী মোবাইল ফোনগুলিও বেরিয়ে এসেছিল, উত্তরসূরির মুহূর্তটি ক্যাপচার করে। রাষ্ট্রপতি জড়োকারীদের বসে থাকার এবং তাদের ১৩ ঘন্টা এবং ৩৩ মিনিটের উপবাস শেষ করে তাদের ইফতার শুরু করার ইঙ্গিত দেন। মৃদুল কণ্ঠে তিনি জনতার খোঁজখবর নেন।

নেতারা নম্র ইফতারের খাবারে অংশ নেন, সাধারণত তাজা সালাদ, এক টুকরো ফল এবং মাংসের সাথে একটি ঐতিহ্যবাহী ভাতের খাবার থাকে। সাধারণত, একটি ছোট বোতল জল, একটি লাবন পরিবেশন এবং একটি সতেজ দইয়ের প্যাকেট ইফতারের খাবারের বাক্সগুলি সম্পূর্ণ করে। রাষ্ট্রপতি শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদের ভিতরে মুসল্লিদের সাথেও সাক্ষাৎ করেন।

রাষ্ট্রপতিকে যথার্থই জনগণের নেতা বলা হয়। বছরের পর বছর ধরে, বাসিন্দারা তাকে তাদের বাড়িতে লোকজনের সাথে দেখা করতে, তাদের কঠোর পরিশ্রমের প্রশংসা করতে, তাদের কৃতিত্বের প্রশংসা করতে এবং তাদের কাজের ক্ষেত্রে তাদের অনুপ্রাণিত করতে দেখেছেন। তিনি সর্বদা লোকেদের জন্য সময় দিয়েছেন এবং কিছু মুহূর্ত সবাইকে বাকরুদ্ধ করে রেখেছেন জুলাই ২০২৩-এ প্রকাশিত ভিডিওটির মতো, যাতে শেখ মোহাম্মদ হঠাৎ তার গাড়িতে যাওয়ার পথে থামেন, দুজন প্রবাসীকে ফোন করেন এবং তাদের সাথে একটি ছবি তোলেন, যা তাদের আনন্দের জন্য সংযুক্ত আরব আমিরাতের রমজান বিশাল অপারেশনের ভিতরে যা ট্রাফিক জংশনে যাত্রীদের ইফতার পরিবেশন করে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪