ঢাকা   ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাংবাদিকদের মানববন্ধনে বাধা

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, মার্চ ২০, ২০২৪
  • 222 শেয়ার

মাটি মামুন, রংপুর প্রতিনিধি: 

রংপুরের গঙ্গাচড়ায় সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় জড়িত ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তারের দাবিতে ডাকা মানববন্ধনে বাধা দেওয়া হয়েছে। পরে সংক্ষিপ্ত পরিসরে মানববন্ধন করেছেন স্থানীয় সাংবাদিকরা। মানববন্ধন কর্মসূচি থেকে অবিলম্বে গজঘণ্টা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান লিয়াকত আলীর অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার সুষ্ঠু তদন্তে প্রশাসনসহ দুর্নীতি দমন কমিশনের প্রতি আহ্বান জানানো হয়।

গতকাল মঙ্গলবার (১৯ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে গঙ্গাচড়া বাজার জিরো পয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ দাবি জানান স্থানীয় সাংবাদিকরা। এ সময় তারা মানববন্ধনে বাধা দেওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। গঙ্গাচড়ার জয়দেব বাইতুল আরশ জামে মসজিদের সরকারি বরাদ্দের অর্থ আত্মসাতের সংবাদ প্রকাশ করায় ক্ষুদ্ধ হয়ে উঠে গজঘণ্টা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লিয়াকত আলী। ওই সংবাদ প্রকাশের পর তার বিরুদ্ধে টিসিবির পণ্য বিতরণে অনিয়ম-দুর্নীতির অভিযোগ পেয়ে তথ্য সংগ্রহ করতে ইউনিয়ন পরিষদে গেলে একুশের সংবাদের উপজেলা প্রতিনিধি ওয়াসিমুল বারী সিয়ামকে আটকে রেখে লাঞ্ছিত করেন চেয়ারম্যান ও তার লোকজন। একই সঙ্গে ওই সাংবাদিকের ব্যবহৃত মুঠোফোন ও মাইক্রোফেন ভেঙে ফেলেন তারা। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার মানববন্ধনের আয়োজন করেন উপজেলার সাংবাদিকরা।

দুপুরে মানববন্ধন করতে সাংবাদিকরা জিরোপয়েন্টে একত্রিত হলে সেখানে চেয়ারম্যানের লোকজন বাধা দেয়। একপর্যায়ে মানববন্ধনের ব্যানার ছিনিয়ে নেওয়ার চেষ্টা করাসহ বিভিন্নভাবে সাংবাদিকদের ভয়ভীতি দেখানো হয়। পরে পুলিশের উপস্থিতিতে সংক্ষিপ্ত পরিসরে মানববন্ধন করে এ ঘটনার প্রতিবাদ জানানোর পাশাপাশি জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি তুলে ধরেন তারা।

গঙ্গাচড়া প্রেসক্লাবের সভাপতি আব্দুল মজিদের সভাপতিত্বে মানববন্ধনে অংশ নেন জাতীয় দৈনিক লাখো কণ্ঠের উপজেলা প্রতিনিধি আব্দুল বারী দুলাল, আমার সংবাদের প্রতিনিধি বাবুল মিয়া, দৈনিক খোলা কাগজের প্রতিনিধি নির্মল রায়, আজকের পত্রিকার প্রতিনিধি আব্দুর রহিম পায়েল, জাতীয় অর্থনীতির প্রতিনিধি আজমীর শরীফ, বাংলাদেশ সমাচারের মিলন মিয়া প্রমুখ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪