ঢাকা   ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সিরাজগঞ্জে বিএসটিআইয়ের অভিযানে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শুক্রবার, মার্চ ২২, ২০২৪
  • 57 শেয়ার

রাজশাহী প্রতিনিধি: 

সিরাজগঞ্জে মান সনদ না থাকায় একটি ফ্লাওয়ার মিল ও একটি লাচ্ছা সেমাই কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। গতকাল ২১ মার্চ (বৃহস্পতিবার) সিরাজগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় জেলা প্রশাসন ও বিএসটিআই রাজশাহী বিভাগীয় অফিসের যৌথ উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করা হয়। বিষয়টি নিশ্চিত করে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (সিএম) ও অফিস প্রধান সাইফুল ইসলাম।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,নিয়মিত অভিযানের অংশ হিসেবে সিরাজগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।এসময় বিএসটিআই হতে মান সনদ গ্রহণ না করে একাধিক ব্রান্ডের মোড়কে মুড়ি ও লেবেলবিহীনভাবে লাচ্ছা সেমাই উৎপাদন ও বিক্রয় বিতরণ করার অপরাধে বিএসটিআই আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় সিরাজগঞ্জ সদরের বনবাড়িয়া এলাকার রিমু ফুড প্রডাক্টস কে (লাচ্ছা সেমাই, মুড়ি) ২৫ হাজার টাকা এবং এসবি ফজলুল হক রোডের সবুজ ফ্লাওয়ার মিলসকে (ময়দা, গমের ভুষি) সিরাজগঞ্জকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।এছাড়া প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে ২টি মামলা দায়ের করা হয়।পাশাপাশি আদালত প্রতিষ্ঠানসমুহকে আগামী ৭ দিনের মধ্যে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণের পরামর্শ দেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান ও ফজলে রাব্বি। এ সময় প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআইয়ের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) মোঃ দেলোয়ার হোসেন।

জনস্বার্থে বিএসটিআই রাজশাহী বিভাগীয় অফিসের এ রকম অভিযান অব্যাহত থাকবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪