ঢাকা   ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রাম সাংবাদিক সংস্থার উদ্যেগে বঙ্গবন্ধুর জন্মদিনে ইফতার মাহফিল, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, মার্চ ১৮, ২০২৪
  • 17 শেয়ার

মোঃ নিজাম উদ্দিন, চট্টগ্রাম প্রতিনিধি: 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। রোববার (১৭ মার্চ) সন্ধ্যায় চট্টগ্রাম একাডেমি মিলনায়তনে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে দেশ এবং জাতির কল্যাণ ও অগ্রগতি কামনা করা হয়। চসাস’র সভাপতি সৈয়দ দিদার আশরাফী’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওসমান এহতেসাম’র সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ—উপাচার্য প্রফেসর ড. বেনু কুমার দে। উদ্বোধক ছিলেন সংস্থার সিনিয়র সহ—সভাপতি ও মোহনা টেলিভিশনের চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান আলী আহমেদ শাহিন।

প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী। মূখ্য আলোচক ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের প্রাক্তন সভাপতি নাজিম উদ্দিন শ্যামল। বিশেষ অতিথি ছিলেন বীর গেরিলা মুক্তিযোদ্ধা ফজল আহমদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সঞ্চিতা বড়–য়া, ইসলামিক চিন্তাবিদ মোহাম্মদ হোসেন, ১৪ দলীয় জোট নেতা স্বপন সেন, জার নিউজের সম্পাদক মোহাম্মদ জিন্নাত আলী, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক মোঃ রিদুয়ান, প্রণবরাজ বড়–য়া, ভাস্কর ডি কে দাশ মামুন, মোহাম্মদ তৌকী, সৈয়দ শিবলী সাদেক কফিল, প্রচার সম্পাদক গাজী গোফরান, আনিসুর রহমান, সাংবাদিক রোজি চৌধুরী, ডা. সুকুমার সেন, ইসমাইল কোম্পানী, তুষার দাশ, ফারজানা কবির রোশনী, সংস্কৃতিক সংগঠক দিলীপ সেনগুপ্ত প্রমুখ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রীর গৃহীত কার্যক্রম বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪