ঢাকা   ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দুবাই ২০২৪ সালে ৫টি সবচেয়ে আকর্ষণীয় অফ-প্ল্যান বিনিয়োগের সুযোগ প্রকাশিত হয়েছে

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, মার্চ ১৮, ২০২৪
  • 20 শেয়ার

মোহাম্মদ ওসমান চৌধুরী, ইউ এ ই প্রতিনিধি দুবাই:

প্রতিযোগিতামূলক মূল্য, নমনীয় অর্থপ্রদানের পরিকল্পনা, প্রতিশ্রুতিবদ্ধ রিটার্ন এবং সরকারী সহায়তা সহ, এইগুলি আকর্ষণীয় বিনিয়োগ বিকল্প হিসাবে আবির্ভূত হয়।দুবাইয়ের অফ-প্ল্যান মার্কেট গত কয়েক বছরে ব্যতিক্রমীভাবে বেড়েছে, যা বাসিন্দাদের, স্থানীয় বিনিয়োগকারীদের এবং বিদেশ উচ্চ-নিট-মূল্যবান ব্যক্তিদের চাহিদার দ্বারা চালিত হয়েছে।

অফ-প্ল্যান সেগমেন্ট এখনও বাজারের একটি বড় অংশের জন্য দায়ী এবং একটি শালীন গতিতে বাড়ছে। আশা করা হচ্ছে যে অফ-প্ল্যান প্রপার্টির চাহিদা এই বছর ডবল ডিজিটের হারে অব্যাহত থাকবে।

দুবাইতে অফ-প্ল্যান সম্পত্তি বিনিয়োগ বুদ্ধিমান বিনিয়োগকারীদের জন্য একটি বাধ্যতামূলক সুযোগ উপস্থাপন করে কারণ অধ্যয়নগুলি জলপ্রান্তর সম্প্রদায়, টাউনহাউস এবং ভিলা উন্নয়নের প্রাধান্যকে আন্ডারস্কোর করে, যা তাদের আকর্ষণীয়তা এবং সম্ভাব্য রিটার্নের জন্য আলাদা প্রতিযোগিতামূলক মূল্য, নমনীয় অর্থপ্রদানের পরিকল্পনা, প্রতিশ্রুতিবদ্ধ রিটার্ন এবং সরকারী সহায়তা সহ, অফ-প্ল্যান সম্পত্তি ২০২৪ এবং তার পরেও একটি আকর্ষণীয় বিনিয়োগ বিকল্প হিসাবে আবির্ভূত হয়। দুবাইয়ের উজ্জ্বল ভবিষ্যতকে পুঁজি করতে চাওয়া বিনিয়োগকারীরা অফ-প্ল্যান প্রপার্টিতে আকর্ষণীয় সুযোগ পেতে পারেন।

সিজো জোসের মতে, শহরের শক্তিশালী অবকাঠামো উন্নয়ন, Betterhomes-এর টিম লিড, Emaar, Nakheel, Meraas, Damac এবং অন্যান্যদের মতো বিশিষ্ট ডেভেলপারদের সক্রিয় সম্পৃক্ততার সাথে বিনিয়োগকারীদের জন্য ভাল। “মেট্রো লাইনের সম্প্রসারণ, প্রধান সড়ক মহাসড়ক এবং ইতিহাদ রেলওয়ের প্রবর্তনের সাথে, দুবাইয়ের রিয়েল এস্টেট ল্যান্ডস্কেপ ক্রমাগত বৃদ্ধি এবং সমৃদ্ধির জন্য সেট করা হয়েছে,” জোস যোগ করেছেন।বেটারহোমস দ্বারা ভাগ করা, নীচে ২০২৪ সালে দুবাইতে পাঁচটি সবচেয়ে আকর্ষণীয় অফ-প্ল্যান বিনিয়োগের সুযোগ রয়েছে।

দুবাই দ্বীপপুঞ্জ পাম জেবেল আলীর পরে, নাখিল সমুদ্রের তলদেশে এবং গলফ কোর্স সম্প্রদায়গুলি অফার করে জলপ্রান্তর ভিলা এবং প্রাসাদের জন্য আরেকটি নতুন গন্তব্য খুলছে। দুবাই দ্বীপ শ্বাসরুদ্ধকর পরিবেশের মধ্যে বিলাসবহুল জীবনযাপনের জন্য বিনিয়োগকারীদের জন্য একটি প্রধান গন্তব্য হিসাবে আবির্ভূত হয়েছে। শপিং মল, ৫-তারা হোটেল, আবাসিক ভবন, এবং বিস্তৃত খোলা সমুদ্র সৈকত সহ আসন্ন প্রকল্পের প্রতিশ্রুতি সহ, দুবাই দ্বীপ দ্রুত বৃদ্ধির জন্য প্রস্তুত। নতুন রিলিজ ৩- এবং ৪-বেডরুমের টাউনহাউসের জন্য Dh4 মিলিয়ন থেকে শুরু হয়।

দুবাই হিলস্ ফেব্রুয়ারিতে ১২৮টি লেনদেনের সাথে, সম্প্রদায়টি একটি কৌশলগত অবস্থান এবং বিশ্বমানের সুযোগ-সুবিধা নিয়ে গর্ব করে। দুবাই হিলস আবাসিক এবং বাণিজ্যিক উভয় উদ্যোগের জন্য আশ্চর্যজনক সুযোগ বিনিয়োগকারীদের উপস্থাপন করে। এর সমন্বিত সম্প্রদায়ের ধারণা, অবকাঠামোর সাথে মিলিত, এটিকে তাদের জন্য একটি আকর্ষণীয় বিকল্প করে তুলেছে যারা দুবাইয়ের বিকাশমান রিয়েল এস্টেট বাজারকে পুঁজি করতে চান যার গড় বিক্রয় মূল্য Dh1.6 মিলিয়ন।

পাম জেবেল আলি পাম জুমেইরাহের দ্বিগুণ আকারের, এটি ৮০ টিরও বেশি হোটেল, রিসর্ট এবং বাড়ি সহ একটি আশ্চর্যজনক জীবনযাপনের প্রস্তাব দেবে, পুনর্নবীকরণযোগ্য শক্তি দ্বারা চালিত, ৬৮ মাইল বিস্তৃত সমুদ্র সৈকতে বসবাস, একটি চ্যাম্পিয়নশিপ গল্ফ কোর্স, মেরিনা, থিম পার্ক দ্বারা পরিপূরক, শপিং মল এবং বিশ্বমানের সুযোগ-সুবিধা, ওয়াটারফ্রন্ট ভিউ এবং দুবাই মেরিনা মল এবং শেখ জায়েদ রোডের মতো গুরুত্বপূর্ণ অবস্থানগুলিতে দ্রুত অ্যাক্সেস সহ কাজের, জীবনযাপন এবং পারিবারিক জীবনের জন্য একটি আদর্শ পরিবেশ প্রদান করে।

দুবাই ক্রিক হারবার: আসন্ন দুবাই স্কয়ার মলের সাথে, ২.৬ মিলিয়ন বর্গফুট বিস্তৃত এবং একটি ড্রাইভ-থ্রু মল, ১০,০০০ আবাসিক ইউনিট, ১,৫০০ টিরও বেশি হোটেল রুম এবং একটি ব্যস্ত খুচরো জেলা সমন্বিত, এই প্রকল্পটি আধুনিক জীবনযাপনের অফার করে। এর নৈসর্গিক ওয়াটারফ্রন্ট এবং বিভিন্ন সুযোগ-সুবিধা এটিকে বুদ্ধিমান বিনিয়োগকারীদের জন্য একটি চুম্বক করে তোলে। সমুদ্র পরিবহন অ্যাক্সেসের সাথে, দুবাই ক্রিক হারবার একটি গতিশীল বিনিয়োগ গন্তব্য হিসাবে এর আবেদন বাড়িয়ে তোলে।

রশিদ ইয়টস এবং মেরিনা ওয়াটারফ্রন্ট মাস্টার সম্প্রদায়ের মধ্যে প্রতি বর্গফুট প্রতি প্রতিযোগিতামূলক মূল্যের সাথে দাঁড়িয়ে, রশিদ ইয়টস এবং মেরিনা বিনিয়োগকারীদের একটি ইমার মাস্টার সম্প্রদায়ের অংশ হওয়ার একটি অনন্য সুযোগ প্রদান করে। শপিং সেন্টার, খুচরা আউটলেট, কফি শপ এবং রেস্তোরাঁ সহ বিস্তৃত সুযোগ-সুবিধা সহ, এই ওয়াটারফ্রন্ট রত্নটি একটি প্রতিশ্রুতিবদ্ধ বিনিয়োগের সম্ভাবনা। দুবাই একটি বিশ্বব্যাপী ব্যবসা এবং পর্যটন কেন্দ্র হিসাবে তার অবস্থানকে দৃঢ় করার সাথে সাথে, আবাসিক এবং বাণিজ্যিক উভয় জায়গার চাহিদা বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে। ফলশ্রুতিতে, সম্পত্তির মূল্য এবং ভাড়ার ফলন বৃদ্ধি পাবে, যা সম্পূর্ণ হওয়ার পরে যথেষ্ট রিটার্ন অর্জন করতে অফ-প্ল্যান ডেভেলপমেন্টে প্রাথমিক বিনিয়োগকারীদের সক্ষম করবে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪