ঢাকা   ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে প্রথম বারের মতো রানওয়ে ইফতার

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, মার্চ ২১, ২০২৪
  • 41 শেয়ার

মোহাম্মদ ওসমান চৌধুরী, ইউ এ ই-প্রতিনিধি দুবাই:

ডিএক্সবি হল বিশ্বের ব্যস্ততম আন্তর্জাতিক কেন্দ্র যা গত বছর ৮৬.৯ মিলিয়ন যাত্রীকে স্বাগত জানিয়েছে। প্লেন উড্ডয়ন এবং নিচে স্পর্শ করার প্রেক্ষাপটে, দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের (DXB) একদল কর্মচারী রানওয়েতে প্রথমবারের মতো ইফতারের আয়োজন করে, যা সম্প্রদায়ের অনুভূতি এবং বিভিন্ন সংস্কৃতির একত্রিত হওয়ার প্রতীক।

বুধবার ডিএক্সবি দ্বারা শেয়ার করা একটি ভিডিওতে, বিভিন্ন জাতীয়তার কর্মীদের টারমাকের উপর ইফতার টেবিল সেট করতে এবং খেজুর, ফল, মিষ্টি, সতেজ পানীয় এবং ঐতিহ্যবাহী আরবি খাবার সহ প্রথাগত রমজানের খাবারগুলি রাখতে দেখা যায়।

সহযোগী প্রচেষ্টা বিশেষ অনুষ্ঠানের জন্য উদ্দেশ্যের একটি ভাগ করে নেওয়ার বোধ জাগিয়েছে, সামগ্রিক অভিজ্ঞতাকে বাড়িয়েছে, উল্লেখ করেছে DXB.

সূর্যাস্তের সাথে সাথে ইফতার বা রোজা ভাঙ্গা শুরু হয় এবং কর্মচারীদের কেবল খাবার এবং পানীয়ই নয়, গল্পগুলি ভাগ করে নেওয়া এবং বন্ধন তৈরি করতেও দেখা যায়।

দুবাই বিমানবন্দরের চিফ অপারেটিং অফিসার মাজেদ আল জোকার উল্লেখ করেছেন,আমরা সহানুভূতি, সমবেদনা এবং ঐক্যের মূল্যবোধ উদযাপন করি যা আমাদের দলের সদস্যদের মধ্যে আরও শক্তিশালী সৌহার্দ্য এবং পারস্পরিক শ্রদ্ধাবোধের অনুরণন করে।

এই অভিনব এয়ারসাইড উদ্যোগ অন্তর্ভুক্তি এবং সাংস্কৃতিক বোঝাপড়ার প্রচারে আমাদের প্রতিশ্রুতির উপর জোর দেয়। রমজানের চেতনা উদযাপনের জন্য বিভিন্ন পটভূমি এবং সংস্কৃতির কর্মচারীদের একত্রিত হওয়া এবং DXB যেভাবে স্মরণীয় এবং আনন্দদায়ক অভিজ্ঞতা তৈরি করতে পারে তা প্রদর্শন করা সত্যিই হৃদয়গ্রাহী, তিনি যোগ করেন।

DXB হল বিশ্বের ব্যস্ততম আন্তর্জাতিক কেন্দ্র যা গত বছর ৮৬.৯ মিলিয়ন যাত্রীকে স্বাগত জানিয়েছে। এটি ১০২টি আন্তর্জাতিক ক্যারিয়ারের মাধ্যমে ১০৪টি দেশে ২৬২টি গন্তব্যের সাথে সংযুক্ত। DXB এই বছর ৮৮.৮ মিলিয়ন যাত্রী পাবে বলে আশা করা হচ্ছে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪