ঢাকা   ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গোপালগঞ্জে বীর মুক্তিযোদ্ধা এম বদরুদ্দোজা বদরের মৃত্যুতে শোকের ছায়া

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, মার্চ ২১, ২০২৪
  • 32 শেয়ার

বিশ্বজিৎ চন্দ্র সরকার, স্টাফ রিপোর্টার:

গোপালগঞ্জ জেলার সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এম. বদরুদ্দোজা বদর এর মৃত্যুতে গোপালগঞ্জবাসীর গভীর শোক প্রকাশ।

গোপালগঞ্জ জেলার সদর উপজেলার ঐতিহ্যবাহী বোড়াশী ইউনিয়নের ভেন্নাবাড়ী গ্রামের মৃত বজলার রহমানের সন্তান বীর মুক্তিযোদ্ধা এম বদরুদ্দোজা বদর। তার জন্ম হয় ১৯৫৭ সালের জুলাই মাসের ৪ তারিখে। গতকাল বুধবার ২০শে মার্চ ভোর আনুমানিক ৬টার সময় ঢাকা বার্ডেম হাসপাতালে হৃদ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না-লিল্লাহি রাজিউন)। মৃত্যুকালে তিনি একটি ছেলে, একটি মেয়ে ও স্ত্রী রেখে গেছেন। তিনি তার পরিবারের সদস্যদের গোপালগঞ্জ শহরের নতুন স্কুল রড মোহাম্মাদ পাড়া নিজ বাড়িতে লালনপালন করে গেছেন।

তিনি গোপালগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা কাউন্সিলের ২০১০ ও ২০১৪ সালে কমান্ডার নির্বাচিত হন।এ ছাড়াও তিনি তার দক্ষতা ও সততার উপহার স্বরূপ প্রায় ৪০ বছর যাবৎ মুক্তিযোদ্ধার কমান্ডারের দায়িত্ব পালন করে গেছেন। পরোপকারী, সমাজ সেবক হিসাবে তার নাম সর্বজনীন।
গোপালগঞ্জ জেলার সকল মুক্তিযোদ্ধাদের একমাত্র অভিভাবক, বীর মুক্তিযোদ্ধাদের বিপদের সাথি, তাদের সার্থ সংস্লিষ্ঠ সকল কাজের সহাহায়ক সহ গোপালগঞ্জ জেলার অবহেলিত মুক্তিযোদ্ধাদের দাবি আদায়ের একমাত্র ভরসার স্থল ছিলেন তিনি।এক কথায় তিনি ছিলেন গোপালগঞ্জ জেলার মুক্তিযোদ্ধা বান্ধব নেতা।

তার জানাজা অনুষ্ঠিত হয় গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজ মাঠ প্রাঙ্গণে। জানাজায় সাবেক মন্ত্রী শাজাহান খান উপস্থিত হয়ে গভীর শোক ও সমবেদনা জানান। তিনি কান্না জড়িত কণ্ঠে বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তিনি আরো বলেন বদর ভাইযের সাথে আমার সবসময় যোগাযোগ হতো, তিনি সবসময় গোপালগঞ্জের মুক্তিযোদ্ধাদের স্বার্থ সংস্লিষ্ঠ কাজ করে গেছেন।

তার জানাজায় উপস্থিত ছিলেন গোপালগঞ্জের বীর মুক্তিযোদ্ধাগণ, আওয়ামী লীগ, জাসদ ও কমিউনিস্ট পার্টির বিভিন্ন স্তরের নেতা কর্মীসহ গোপালগঞ্জের হাজার হাজার মানুষ অংশ গ্রহণ করেন। জানাজা শেষে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গোপালগঞ্জ পৌর কবরস্থানে দাফন করা হয়। তার সকল কৃতিত্ব ও কর্মকান্ড গোপালগঞ্জে দৃষ্টান্ত সরূপ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪