ঢাকা   ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টেকনাফে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে ছাই বসত ঘর

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শুক্রবার, মার্চ ২২, ২০২৪
  • 33 শেয়ার

জামাল উদ্দীন,  কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফের সাবরাং এলাকায় এক বসত ঘর আগুন লেগে পুড়ে ছাই হয়ে গেছে। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। শুক্রবার (২২মার্চ) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার সাবরাং আলীর ডেইল এলাকার মৌলানা আবুল আহমদের বসত ঘরে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ২নং ওয়ার্ডের ইউপি সদস্য ছিদ্দিক আহমদ।
এদিকে ঘন্টা খানেক ধরে জ্বলতে থাকা আগুনে পুরো বাড়ি পুড়ে ছাই হয়ে যায়। এতে অন্তত ১০ থেকে ১৫ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি  ক্ষতিগ্রস্থ পরিবারের।

পুড়ে যাওয়া বসত ঘরের মালিক মৌলানা আবুল আহমদ বলেন, আমাদের টিনশেড ঘরে হঠাৎ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে যায়। রাতের অগ্নিকান্ডের ঘটনায় পুরো ঘর পুড়ে ছাই হয়ে যায়। এছাড়া ঘরের ভেতর থাকা প্রয়োজনীয় আসবাবপত্র, নগদ টাকা ও চার্জে দেওয়া একটি ইজিবাইক পর্যন্ত বের করা সম্ভব হয়নি। ঘরটি তৈরি করতে আমাদের প্রায় ১০ থেকে ১৫ লক্ষ টাকা খরচ হয়েছিল।

এ বিষয়ে ২নং ওয়ার্ডের ইউপি সদস্য ছিদ্দিক আহমদ জানান, আগুন লাগার খবর পেয়ে সাথে সাথে আমি ঘটনাস্থলে যাই। স্থানীয়দের সহযোগিতায় যথাসাধ্য আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছি। তবে অন্তত ১২-১৪ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। টেকনাফ ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা আরিফুজ্জামান জানান, আলীর ডেইলে বসতঘরে আগুন লাগার খবরটি পেয়েছি। দ্রুত আমরা ঘটনাস্থলে পৌঁছে, আমাদের ২টা ইউনিটের মাধ্যমে আগুন নিয়ন্ত্রণে আনি। তবে ঘরে ৪-৫ টা রুম ছিল। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগায় দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়ে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪